রাজ্যে প্রাইমারী স্কুলে কর্মী নিয়োগ । Wb govt job vacancy 2023

 পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ। রাজ্যের জেলায় প্রাথমিক স্কুল সংসদের তরফে লোয়ার ডিভিশন ক্লার্ক এবং গ্রুপ ডি কর্মী নিয়োগের একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অষ্টম শ্রেণীর মাধ্যমিক পাস যোগ্যতায় ছেলে-মেয়ে আবেদন করতে পারবেন।



Post Name – লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC), গ্রুপ – ডি (Gorup – D)


শিক্ষাগত যোগ্যতা (Education Qualification) – আগ্রহী চাকরিপ্রার্থীদের গ্রুপ-ডি পোস্টে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে যেকোনো স্বীকৃত বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে। তাহলে গ্রুপ ডি পোস্টে আবেদন করতে পারবেন।


বয়স সীমা (Age Limit) – প্রার্থীদের গ্রুপ ডি পোস্টে আবেদন করার জন্য বয়স ধার্য করা হয়েছে 18 থেকে 40 বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের ছাড় থাকে।


বেতন সীমা (Per Month Salary) – প্রার্থীদের গ্রুপ ডি পোস্টে চাকরি হলে সরকারি নিয়ম অনুযায়ী প্রতিমাসে ১৭,০০০/- টাকা থেকে ৪৩,৬০০/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। বিস্তারিত তথ্য জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন নীচে দেওয়া হয়েছে।


আবেদন পদ্ধতি (How to Apply) – এখানে চাকরিপ্রার্থীদের লোয়ার ডিভিশন ক্লার্ক এন্ড গ্রুপ ডি পদে আবেদন করতে হবে অনলাইনে মাধ্যমে। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে প্রার্থীদের অনলাইনে যাবতীয় তথ্য দিয়ে অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করে সাবমিট করতে হবে। নিচে সিলেবাস উল্লেখ করা আছে।


নিয়োগ প্রক্রিয়া (Selection Process) – আগ্রহী চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। কত নম্বরে লিখিত পরীক্ষা হবে এবং ইন্টারভিউ কত নম্বর থাকবে সমস্ত কিছু বিষয় নিচে ভালো করে বুঝিয়ে দেওয়া হয়েছে দেখে নিয়ে পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারেন । 


আবেদনের লিংক -

ক্লিক করুন


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ