Priya

বিনামূল্যে বাড়ি বাড়ি দিচ্ছে বিদ্যুৎ কেন্দ্র সরকার । Govt Scheme 2024

 বিনামূল্যে বাড়ি বাড়ি দিচ্ছে বিদ্যুৎ কেন্দ্র সরকার । Govt Scheme 2024 




বিদ্যুৎ ব্যবহারের জন্য আর দিতে হবে না একটি টাকাও। ৩০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ একেবারে ফ্রিতে (Free Electric) দেওয়া হচ্ছে। যার ফলে বছরে হাজার হাজার টাকা সাশ্রয় করতে পারবেন এখন গরিব মানুষেরা। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর মারফত চালু করা জনমুখী যোজনা গুলির মধ্যে PM Surya Ghar Yojana অন্যতম। 


এই প্রকল্পের কথা ঘোষণা করেন। এরপর ১৫ ই ফেব্রুয়ারি তারিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই প্রকল্পের উদ্বোধন করেন। নতুন এই PM Surya Ghar Yojana মাধ্যমে দেশের মোট এক কোটি মানুষকে দেওয়া হবে বিদ্যুতের কানেকশন। তাদের বাড়ির ছাদে সোলার প্যানেল (Solar Panel) লাগাবে সরকার।


এই PM Surya Ghar Yojana মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের বিদ্যুৎহীন পরিবার গুলি বিদ্যুৎ লাভ করবে বাড়িতে।এই জন্য আপনাকে খরচ করতে হবে না একটি টাকাও। যারা বাড়িতে সোলার রুফটপ লাগাবেন তারা ঋণ পাবেন সরকারের কাছ থেকে।. এই কাজের জন্য মোট যা খরচ হবে তার ৪০ শতাংশ অর্থ ভর্তুকি (Government Subsidy) দেবে কেন্দ্রীয় সরকার। সৌর বিদ্যুৎ (Solar Power Electricity) ব্যবহারের ফলে বিদ্যুতের খরচ কমবে বছরে 300 ইউনিট পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় হবে এইভাবে। যার ফলে বাঁচবে হাজার হাজার টাকা।


আবেদনের লিংক -

ক্লিক করুন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ